আবারও বজলুর রহমান স্মৃতিপদক পেয়েছেন ইজাজ মিলন

পরিচয় ডেস্ক

আবারও বজলুর রহমান স্মৃতিপদক পেয়েছেন ইজাজ মিলন।‘১৯৭১: বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং’ ১৮ পর্বের ধারাবাহিক প্রতিবেদন দৈনিক মুক্ত সংবাদ এ প্রকাশিত হয় গত বছরের শেষের দিকে। পরবর্তীতে বই আকারে রূপ দেন লেখক ইজাজ আহমেদ মিলন, যা ব্যাপক সাড়া ফেলেছে । ইতিমধ্যে রকমারির বেস্ট সেলার বইটি! এবারও পেয়েছেন মুক্তিযুদ্ধ জাদুঘর প্রবর্তিত বজলুর রহমান স্মৃতিপদক। ২০১৫ সালে পেয়েছিল ‘১৯৭১: বিস্মৃত সেইসব শহীদ’ – এর ধারাবাহিক প্রতিবেদনের জন্য (পরবর্তীতে বই)। পুরস্কার হিসেবে পাচ্ছেন ১ লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা!

তিনি ফেসবুক পোস্টে লিখেছেন-
মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতার জন্য দেশের সর্বোচ্চ পুরস্কার ‘ বজলুর রহমান স্মৃতিপদক ।’ মুক্তিযুদ্ধ জাদুঘর প্রবর্তিত এ পুরস্কার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সেরা ২জন সাংবাদিককে দেওয়া হয় প্রতি বছর। পুরস্কার হিসেবে দেওয়া হয় ১ লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা। ২০১৫ সালে পুরস্কারটি আমার ঝুড়িতে এসে জমা হয়েছে।
করোনা ভাইরাসের কারণে আজ বিকেলে খুব সংক্ষিপ্ত আয়োজনের মধ্য দিয়ে পুরস্কারের অর্থ ও ক্রেস্ট তুলে দেওয়া হবে মুক্তিযুদ্ধ বিষয়ক শ্রেষ্ঠ দু’জন সাংবাদিকের হাতে। কর্তৃপক্ষ আমাকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়েছে। যেভাবে জানিয়েছিল প্রথম বার । সস্ত্রীক যাচ্ছি অনুষ্ঠানে । আমার ১৮ পর্বের ধারাবাহিক প্রতিবেদন ‘ ১৯৭১: বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ ’ এর কথা মনে আছে তো?

ইজাজ আহমেদ মিলনের এই ধারাবাহিক সাফল্যে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন পরিচয় সম্পাদক শিশু সাহিত্যিক আপন অপু, পরিচয় ইনচার্জ তৌহিদ আহাম্মেদ লিখন, ইস্রাফিল আকন্দ রুদ্র ও পরিচয় পরিবারের সকল সদস্য।

বজলুর রহমান স্মৃতিপদক,২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের  সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের কাছ থেকে পদক গ্রহণকালে

আপনার মতামত দিন