ইচ্ছা-for a better tomorrow

পরিচয় ডেস্ক

কবিগুরু রবীন্দ্রনাথের গীতাঞ্জলি কাব্যগ্রন্থের “অপমানিত” কবিতার দু’টো পংক্তি- “যারে তুমি নিচে ফেল, সে তোমারে টানিছে যে নীচে
পশ্চাতে রেখেছ যারে, সে তোমারে পশ্চাতে টানিছে”
উপলব্ধ।

তাই আমাদের পরস্পরের আত্মোন্নয়ন দরকার। তারুণ্যের আত্মোন্নয়ন। সমাজের শুদ্ধি। নিজেদের শুদ্ধি।

এক ঝাঁক তরুণদের নিয়ে গাজীপুরের, শ্রীপুরে যাত্রা শুরু “ইচ্ছা – for a better tomorrow” নামক সংগঠনটির। সংগঠনটি যেসব কাজ করতে বদ্ধপরিকর –
লেখাপড়া, আসক্তি দূরীকরণ, প্যারেন্টিং, সমাজ সচেতনতামূলক কাজ, দুঃস্থ মানুষের কল্যাণ, বই পড়ার আন্দোলন, নারীর প্রতি সহিংসতা বিলোপ, স্কিল ডিভেলপমেন্ট, কাউন্সেলিং, স্বাস্থ্য সচেতনতা ও বেকার সমস্যার সমাধান।

প্রথম শুভ কাজ আগামী ১৬ই ডিসেম্বর; মহান বিজয় দিবস উপলক্ষে “ফ্রি মেডিক্যাল ক্যাম্প” হবে শ্রীপুর পৌরসভার ০৯ নং ওয়ার্ডের কড়ইতলা বাজারে। থাকবে ফ্রি ব্লাড গ্রুপিং, ফ্রি ডায়াবেটিস টেস্ট, মাস্ক বিতরণ ও অন্যান্য সচেতনতামূলক কাজ। আজকে পরীক্ষামূলক ৪ জনের ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়েছে। এ কার্যক্রমে প্রশিক্ষক হিসেবে ছিলো ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ফার্মেসির দু’জন শিক্ষার্থী স্বপ্নিল ও জাহাঙ্গীর।

প্রথম কাজের পরিকল্পনা মিটিং আজ বিকেল তিনটায় ৮৯ নং কেওয়া পশ্চিম খন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। উপস্থিত সকল তরুণ অনুভূতি ও চিন্তাভাবনা শেয়ার করেছে।

তরুণরা ভালো হলে ভালো হবে সমাজ ও দেশ।

আপনার মতামত দিন