কঠোর লকডাউ‌নের ম‌ধ্যেও পা‌লিত হ‌লো মানুষ ফাউ‌ন্ডেশ‌নের প্রতিষ্ঠাবা‌র্ষিকী

নিজস্ব প্রতিবেদক
উ‌দ্যোগ অার বাস্তবায়ন এক‌টি ক‌ঠিন যু‌দ্ধের সা‌মিল, সেটা হোক কোন ব‌্যাবসা কিংবা ছোট খাট কোন বিষয়। ঠিক এই দি‌নে রাস্তায় যা‌দের জিবন যাপন, রাস্তায় যা‌দের সংসার ঠিক তা‌দের মু‌খে একটু উন্নত খাবার তু‌লে দেওয়ার ইচ্ছা নি‌য়েই অামা‌দের মানুষ ফাউ‌ন্ডেশ‌নের পথ চলা শুরু হ‌য়ে‌ছি‌লো। অা‌স্তে ধি‌রে মানুষ ফাউ‌ন্ডেশন এক‌টি বছর শেষ কর‌লো সম্মা‌নের স‌হিত। অামরা অামা‌দের শ্লোগা‌নের বা‌হি‌রেও দেশ বি‌দেশের অসহায় দু:স্থ মানুষের পা‌শে থাকার অাপ্রাণ চেষ্টা ক‌রে‌ছি। অামরা এক‌টি প্রতিষ্ঠা‌নের রুপ দি‌তে সক্ষম হ‌য়ে‌ছি, অামরা কোন ব‌্যবসা করার উ‌দ্দে‌শ্যে সংগঠন‌টি প্রতি‌ষ্ঠিত ক‌রি‌নি। অামরা দে‌শের বা‌হি‌রের কোন সংস্থা থে‌কে সহ‌যোগিতা গ্রহন করার জন‌্য সংগঠন‌টি প্রতি‌ষ্ঠিত ক‌রি‌নি। অামরা অামা‌দের সুনাম ও প‌রি‌চি‌তির জন‌্যও মানুষ ফাউ‌ন্ডেশন প্রতি‌ষ্ঠিত ক‌রি‌নি। অামাদের মুল উ‌দ্দেশ‌্য স্বাদমত অসহায় ও দু:স্থ‌দের পা‌শে দাড়া‌নো, অামা‌দের উ‌দ্দেশ‌্য শুধু অসহায়, দুস্থ‌দের সহ‌যোগীতা করা। অামা‌দের উ‌দ্দেশ‌্য ভাল কাজগু‌লো‌কে জনসম্মু‌খে উপাস্থাপন করা। যা‌তে ক‌রে অন‌্য কেউ দে‌খে সেবামুলক কাজ কর‌তে উৎসা‌হিত হয়। মানুষ হ‌য়ে মানুষ‌কে সেবা করা খুব একটা ক‌ঠিন কাজ নয়, মানব সেবক হ‌তে প্রচুর অর্থ সম্প‌দের প্রয়োজন প‌রেনা। মানব সেবা করাটা সম্পূর্ন ম‌নের ব‌্যাপার, একটি ইচ্ছার ব‌্যাপার , একটি ক‌ঠিন সিদ্ধান্তর ব‌্যাপার, একটি সাহ‌সি উ‌দ্যো‌গের ব‌্যাপার। অামরা সে কাজ‌টিই কর‌তে চেষ্টা ক‌রে‌ছি মাত্র। অামরা বারবার ব‌লে‌ছি অামা‌দের অ‌র্থের যোগানদাতা শুধু কানা‌ডিয়ান প্রবা‌সি জনাব না‌সির কা‌শেম ভাই ছাড়া অন‌্য কা‌রো সহ‌যোগীতা অা‌মি উ‌দ্যোগতা হিসা‌বে কখনও গ্রহন ক‌রি‌নি, য‌দিও অ‌নে‌কে বিকাশ কর‌তে চে‌য়ে‌ছেন, অামা‌দের হ‌য়ে পা‌শে থাক‌তে চে‌য়ে‌ছেন কিন্তু অা‌মি গ্রহন ক‌রি‌নি, ইনশাহঅাল্লাহ বহুমা‌ত্রিক সহ‌যোগীতা গ্রহন ক‌রে সংগঠন প‌রিচালনা করার ইচ্ছা নেই। এমনটা ব‌ল্লেন মানুষ ফাউ‌ন্ডেশ‌নের উ‌দ্যোগতা ও নাট‌্য নির্মাতা রানা বর্তমান। গতকাল রাজধানীর মগবাজারে মানুষ ফাউন্ডেশেনর জন্মিদন অনুষ্ঠানে তিনি এ কথাগুলো বলেন।


তি‌নি প্রতিষ্ঠাতা সভাপ‌তি জনাব না‌সির কা‌শে‌মের প্রসংশা ক‌রে ব‌লেন যে, তি‌নি উদার ও খোলা ম‌নের মানুষ, তি‌নি স‌ত্যিই একজন অার্দশমান ও মানব প্রেমিক। তার তিল তিল সহ‌যোগীতায় মানুষ ফাউ‌ন্ডেশন সফলতার স‌হিত এক‌টি বছর সম্পর্ন কর‌লো। অামরা উন্নত খাবার, এ‌তিম ও দু:স্ত‌দের সহ‌যোগীতা সহ অসহায়দের পড়াশুনার দা‌য়িত্ব ও মি‌ডিয়া ক‌র্মিদের নগদ অা‌র্থিক সহ‌যোগিতা, করনাকা‌লীন ১ সপ্তাহ থাকা ও খাওয়ার ব‌্যবস্তাও গ্রহন ক‌রে‌ছি। অামরা অামা‌দের মত ক‌রে কাজ ক‌রেই যা‌চ্ছি, অাজ প্রতিষ্ঠা বা‌র্ষিকী তাই দে‌শের এই ক্লা‌ন্তিল‌গ্নে, ক‌ঠিন লকডাউ‌নের ম‌ধ্যে খুবই সি‌মিত প‌রিশ‌রে মি‌ষ্টিমুখ ক‌রে‌ছি, ও দু:স্ত‌দের স‌ঙ্গে নি‌য়েই অামা‌দের কেক কর্তন ক‌রে সেবার কাজ‌টি সর্ম্পন্ন ক‌রে‌ছি।
মানুষ ফাউ‌ন্ডেশ‌নের প্রতিষ্ঠাব‌র্ষিকি‌তে দেশ ব‌রেণ্য নির্মাতা এফ অাই মা‌নিক, অ‌ভি‌নেতা, ম‌ডেল, সি‌কিউ‌রি‌টিগার্ড, নরসুন্দর, রিক্সাওয়ালা সহ সব শ্রেনীর মানু‌ষের উপ‌স্থি‌তির মাধ‌্যমে ২য় বছ‌রে সেবার কার্যক্রম শুরু ক‌রেন। মোমবা‌তির প্রজল‌নের মাধ‌্যমে দে‌শের শা‌ন্তি কামনার প্রকাশ করা হয়।
খুবই সি‌মিত অাকা‌রে অামরা মোমবা‌তি প্রজলন সহ সব দু:স্ত ও অসহায়‌দের মি‌ষ্টি, নিম‌কি, কেক, বি‌স্কিট খাবার বিতরন করা হয়।

আপনার মতামত দিন