চ্যানেল আইয়ে আজ ইজাজ মিলনের গল্পে টেলিছবি ছাতিম কাঠের কফিন

 

বিনোদন রিপোর্ট:
সাংবাদিক ও সাহিত্যিক ইজাজ আহমেদ মিলনের গল্পে নির্মিত টেলিছবি ‘ছাতিম কাঠের কফিন’। কবি মিজানুর রহমান বেলালের চিত্রনাট্যে টেলিফিল্মটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা মুহাম্মদ মনিরুজ্জামান জুলহাস। লাক্স নিবেদিত মাঝদুপুরের টেলিছবি ‘ছাতিম কাঠের কফিন’ চ্যানেল আইয়ে প্রচার হবে আজ ( ১৩ মার্চ) বিকেল ৩ টা ৫ মিনিটে।
এতে অভিনয় করেছেন, এফ এস নাঈম, লুৎফর রহমান জর্জ, সারওয়াত আজাদ বৃষ্টি, শেলী আহসান, শেখ মাহবুবুর রহমান, হাসিমুন, জুবায়ের রহমান, এ আর সোহাইল প্রমূখ। গানে কণ্ঠ দিয়েছেন ক্লোজআপওয়ান তারকা সোহাগ সুমন।

একটি ছাতিম গাছকে কেন্দ্র করে গল্প। গ্রামে একটি অচেনা যুবক খোঁজ করছে ছাতিম গাছের। যুবকের নাম আকাশ। বিষয়টি জানতে পারে স্থানীয় প্রভাবশালী মণ্ডল। যুবকের সন্ধান করতে থাকে তিনি। এ নিয়ে পুরো এলাকায় মাইকিং করা হয়। মণ্ডল অহংকারী মানুষ। বুড়ো হয়ে আসলেও তিনি বিয়ে করেননি। পুরুষ মানুষ নাকি বিয়ে করলে পঁচে যায়!
মণ্ডলের বোন রানু স্বামী পরিত্যক্তা। একমাত্র মেয়ে মেঘলাকে নিয়ে থাকে ভাইয়ের বাড়িতে। মেঘলা ছাত্রী, সুন্দরী মেয়ে। গ্রামের সব ছেলেরা পাগল তার জন্য। আকাশ গ্রামে আসে তার পিতৃপরিচয়ের সন্ধানে। ছাতিম গাছটি ও তার জন্ম পরিচয় নিয়ে একটি গল্প আছে। গাছটি যতো টাকায় হোক আকাশ কিনতে চায়। কারণ তার মা ক্যান্সারে আক্রান্ত। তার মায়ের শেষ ইচ্ছে ওই ছাতিম গাছের কাঠ দিয়ে যেনো তাঁর মায়ের কফিন তৈরী করে। কারণ ওই ছাতিম গাছকে স্বাক্ষী করে, তার মাকে বিয়ে করে মণ্ডল কিন্তু স্ত্রী হিসেবে স্বীকৃতি দেয়নি।
এক দিকে ছাতিম গাছ, একদিকে তার জন্মপরিচয়, অন্য দিকে মায়ের শেষ ইচ্ছে, মেঘলাকে পাবার আশায়-মণ্ডলের সাথে দ্বন্দ। আকাশ কী জয়ী হয়? নাকি হেরে যায়? এমনই লোমহর্ষক ও রহস্যে ঘেরা ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় ‘ছাতিম কাঠের কফিন’ টেলিছবির গল্প।

আপনার মতামত দিন