ঢাকা উত্তর সিটির সংরক্ষিত সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী সমাজকর্মী তাসনিম বাহাউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

ঘনিয়ে আসছে ঢাকার উত্তর-দক্ষিণ দুই সিটির নির্বাচন। আর নির্বাচন ঘিরে চলছে সম্ভাব্য প্রার্থীদের প্রচার প্রচারণা। এখনো আনুষ্ঠানিক পথসভা বা জনসংযোগ না করলেও ব্যানার ফেস্টুন বাড়ছে সম্ভাব্য প্রার্থীদের। ব্যানার ফেস্টুনের মাধ্যমেই অনেকেই তাদের প্রার্থী হওয়ার বিষয় জানান দিচ্ছেন।

তবে ব্যানার ফেস্টুনে নয়, সামাজিক কর্মকাণ্ডে জড়িত স্বেচ্ছাসেবকদের মাধ্যমে ঢাকা সিটি কর্পোরেশন উত্তর সংরক্ষিত আসন ১২ (বর্তমান ৩১.৩৩.৩৪ নং ওয়ার্ড) কাউন্সিলর হিসেবে প্রার্থীতার কথা জানিয়েছেন সমাজতর্মী তাসনিম বাহাউদ্দিন। তিনি নারী নির্যাতন বন্ধ, নারীর ক্ষমতায়ন বৃদ্ধি করার অঙ্গীকার করেছেন। সেসাথে সন্ত্রাস, ভূমি দখল, মাদক, ইভটিজিং নির্মুলসহ বাল্যবিবাহ ও দুর্নীতি ও দারিদ্র মুক্ত ওয়ার্ড গঠনের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মাধ্যমে ও সেবার মান জনকল্যাণমুখী করতে দৃড় প্রত্যয় ব্যাক্ত করেন। তিনি ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের ৩১.৩৩.৩৪ নং ওয়ার্ডকে জনগনের বসবাসযোগ্য একটি আধুনিক ও মডেল ও উন্নয়নশীল এলাকা হিসাবে গড়তে চান।

স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত জনপ্রশাসনকে জনগনের দোড়গোড়ায় পৌছে দেওয়ার অঙ্গীকারবদ্ধ হয়ে ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের ৩১.৩৩.৩৪ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর সতন্ত্র প্রার্থী হিসাবে মাঠে নেমেছেন তিনি।
উচ্চ শিক্ষিত, ভদ্র-নম্র, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, নারী তরুণ সমাজ সেবক থেকে অন্যের বিপদে সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়াসহ সমাজ সেবায় সমাজের গরীব দুঃখী অসহায় মানুষের পাশে থাকায় আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মহিলা কাউন্সিলর পদে তার প্রার্থীতায় ব্যাপক সাড়া জাগিয়েছে।

ঢাকা সিটি করপোরেশন উত্তরের গুরুত্বপুর্ণ এলাকায় মানুষের মাঝে জল্পনা-কল্লনা চলছিল কে হচ্ছেন ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের সংরক্ষিত আসন ১২ বর্তমান ৩১,৩৩,৩৪ নং ওয়ার্ডের মহিলা কাউন্সলির প্রার্থী।
একদিকে জনবান্ধব নিজস্ব ক্লীন ইমেজের অধিকারী ও জনবান্ধব একজন তরুন মহিলা সমাজকর্মী হিসাবে তাসনিম বাহাউদ্দিন প্রার্থীতায় এই ওয়ার্ডের জনতার মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনার দেখা দিয়েছে।
তাসনিম বাহাউদ্দিন পড়ালেখা করেছেন ফয়জুর রাহমান আইডিয়াল ইনস্টিটিউট (এসএসসি), ফিরোজ বাসার আইডিয়াল কলেজ (এইচএসসি) পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ (বিবিএ), বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল-বিইউপি (এমবিএ) এ।

তাসনিম বাহাউদ্দিন বলেন, আমি যখন যেভাবে পেরেছি মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। মানুষের সেবা করার ব্রত নিয়েই আমি কাউন্সিলর প্রার্থী হচ্ছি। এই এলাকাকে আমি অাধুনিক করে গড়ে তুলতে চাই। এই এলাকায় এখনো অনেক অপকর্ম হচ্ছে। এছাড়া দূষণের মাধ্যম এলাকা বাসযোগ্যতা হারাচ্ছে। যা বন্ধ করে এই এলাকাকে বাসযোগ্য করার জরুরি। আমি মানুষের পাশে থাকতে চাই। অাপনারা দোয়া করবেন।