পরিচ্ছন্ন ক্যাম্পাস প্রতিযোগিতার পুরষ্কার দিল বিডি ক্লিন

তাননিমুল হাসান মুবিন (১৭), ময়মনসিংহ

সেরা পরিচ্ছন্ন ও সবুজ শিক্ষাপ্রতিষ্ঠানের অঙ্গনকে পুরষ্কার দিল ময়মনসিংহ বিভাগ বিডি ক্লিন। শনিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলার জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। আয়োজকরা জানান, জেলাব্যাপী ২০১৯-এর মার্চ থেকে মে পর্যন্ত দুই মাসব্যাপী জেলার ৪১টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে প্রতিযোগিতাটি শুরু হয়। প্রতিযোগিতার শর্ত মেনে ১৪টি প্রতিষ্ঠান অংশ নেয়। অংশগ্রহণকারীদের মধ্য থেকে সাতটি প্রতিষ্ঠানকে সেরা পরিছন্ন ও সবুজ ক্যাম্পাস হিসাবে নির্বাচিত হয়। জেলায় প্রথম স্থান অধিকার করেছে বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থান অধিকার করেছে মুক্তাগাছার আর কে উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান অধিকার করেছে চর ঝাউপাড়া প্রাথমিক বিদ্যালয়।

এইসব শিক্ষাপ্রতিষ্ঠানকে পুরস্কার হিসেবে একটি ল্যাপটপ, ক্রেস্ট ও বই দেওয়া হয়। সভাপতির বক্তব্যে ময়মনসিংহের মেয়র ইকরামুল হক টিটু বলেন, “এই কিশোর-কিশোরীদের কাছ থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত, তারা দেখিয়েছে কীভাবে ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হয়। আমরা যদি সকলেই চাই তবে প্রতিটি জায়গা এভাবে পরিচ্ছন্ন রাখা সম্ভব। তাহলেই পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হবে “।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক লাভলি আক্তার,জেলা সদর উপজেলার নির্বাহী অফিসার শেখ হাফিজুর রহমান, মুক্তাগাছা উপজেলার নির্বাহী অফিসার সুবর্ণা সরকার, নারী কাউন্সিলর সেলিনা আক্তার ও বিডি ক্লিনের প্রধান সমন্বয়ক ফরিদ উদ্দিন, বিডি ক্লিনের বিভাগীয় সমন্বয়ক অ্যাডভোকেট মতিউর রহমান ফয়সাল |