পুরস্কার পেলেন লায়ন মুহা. মীযানুর রহমান

পুরস্কার পেলেন লায়ন মুহা. মীযানুর রহমান
মোহাম্মদ ইসরাফিল
লায়ন মুহা. মীযানুর রহমান। ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক আমার সময়’র নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। ছোটবেলা থেকেই লেখালেখিসহ সৃজনশীল কাজে উৎসাহী ছিলেন। সামাজিক দায়বদ্ধতা ও মানবিক বিবেচনায় লেখালেখি চালিয়ে যাচ্ছেন। লিখেন কবিতা, ফিচার ও কলাম। তার প্রকাশিত প্রথম বই ‘প্রথম কলাম’ পাঠকদের কাছে প্রশংসিত হয়েছে। প্রথম কবিতার বই ‘ উচ্চ বিলাসী দুঃখ প্রকাশিত হয় ২০১৭ বইমেলায়।
তিনি সাংবাদিকতার পাশপাশি জড়িত আছেন বেশ কয়েকটি সামাজিক সংগঠনের সাথে।
সম্প্রতি জাতীয় পুষ্টি সপ্তাহে পুষ্টি বিষয়ে উপ-সম্পাদকীয় প্রকাশনায় লেখনীর মাধ্যমে সরকারিভাবে পুরস্কার পেলেন লায়ন মুহা. মীযানুর রহমান। জেলা পুষ্টি সমন্বয় কমিটি এবং জেলা স্বাস্থ্য বিভাগ নারায়ণগঞ্জ আয়োজিত অনুষ্ঠানে সোমবার বিকেলে সিভিল সার্জন কার্যালয় মিলনায়তনে সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ তার হাতে পুরস্কার তুলে দেন।
সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা মো. আমিনুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. আসাদুজ্জামান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. শাকিল হোসেন ও স্বাস্থ্য তত্ত্বাবধায়ক স্বপন দেবনাথ।
লায়ন মুহা. মীযানুর রহমান বলেন, সরকারের ও স্বাস্থ্য অধিদপ্তরকে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই স্বীকৃতি আমাদের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে। দৈনিক আমার সময়ে আমরা সবসময় চেষ্টা করি জনসাধারণের চাহিদা অনুযায়ী সংবাদ ও লেখা প্রকাশের জন্য। সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরা ও সচেতনতামূলক লেখা দৈনিক আমার সময় অব্যাহত রাখবে।
উল্লেখ্য ভ্রমণ পিয়াসী লায়ন মুহা. মীযানুর রহমান সাংবাদিকতা ও লেখালেখির প্রয়োজনে একাধিকবার ভ্রমণ করেছেন ভারত, নেপাল, চীন, মালয়েশিয়া, সিঙ্গাপুর, সৌদি আরবসহ বেশ কয়েকটি দেশ।
সাংবাদিকতা ও লেখালেখির স্বীকৃতি স্বরূপ আরও পেয়েছেন অনেক দেশীয় ও আন্তর্জাতিক সম্মাননা। তার মধ্যে নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ এওয়ার্ড, ভারত বাংলাদেশ মৈত্রী সম্মাননা, ঢাকা প্রেস ক্লাব সম্মাননা, জাতীয় সাংবাদিক সংস্থা সম্মাননা উল্লেখযোগ্য।