‘সুন্দর মনের মানুষ হওয়ার পূর্বশর্ত নিয়মিত পত্রিকাপাঠ’

মুজিবুল হক, চট্টগ্রাম:

‘প্রতিযোগীতার বিশ্বে নিজেকে প্রস্তুত করে তুলতে হলে গতানুগতিক পড়াশুনা ছাড়াও নিয়মিত ম্যাগাজিন, পত্রিকা পাঠে মনোযোগী হতে হবে। পত্রিকাকে বলা হয় তথ্যের ভান্ডার, তথ্যজ্ঞানে নিজেকে সমৃদ্ধ করতে হলে পত্রিকা পাঠ অবশ্যই জরুরি।’’ বলেছেন চট্টগ্রামের লির্ডাস পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কর্ণেল আবু নাসের মুহাম্মদ তোহা। ইয়ুথ প্রিনিয়ার নেটওয়ার্কের আয়োজনে জাতীয় পত্রিকা অলিম্পিয়াড এর চট্টগ্রাম বাচাই পর্বের পরীক্ষা পরবর্তী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন আপন আলো ফাউন্ডেশনের উপদেষ্টা মুহাম্মদ ফরিদুজ্জামান।
সভাপতির বক্তব্যে তিনি বলেন- বিশ্বের অন্যান্য দেশের শিক্ষার্থীদের চেয়ে পত্রিকা পাঠে আমরা অনেকাংশেই পিছিয়ে। আমাদের দেশের শিক্ষার্থীদের পত্রিকা পাঠে উৎসাহী করতেই মূলত এই আয়োজন। বিশ্বের অনেক দেশে পত্রিকা ফ্রিতে বিতরণ করা হয় এবং সাথে বিভিন্ন গিফটও দেওয়া হয়। যাতে সংবাদপত্র পাঠে সবাই আগ্রহী হয় এবং তথ্যজ্ঞান বাড়ে। এই আয়োজনে চট্টগ্রাম লোকাল অর্গানাইজার হিসেবে আমাদের আপন আলো ফাউন্ডেশন আছে এবং শিক্ষার্থীদের কল্যাণে সর্বোচ্চ কাজ করে যাবে।

অলিম্পিয়াডের অংশ হিসেবে সাংবাদিকদদের দ্বারা একটি সেগম্যান্ট পরিচালিত হয়। উক্ত সেগম্যান্ট পরিচালনা করেন জয় নিউজ ডটকমের সিইউ সাংবাদিক বিপ্লব পার্থ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাজা আজমেরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আইনুন নাহার। জাতীয় পত্রিকা অলিম্পিয়াড এর প্রতিষ্ঠাতা সমন্বয়কারী মোঃএহসানুল মাহবুব লাব্বী। আপন আলো ফাউন্ডেশনের সভাপতি মিনহাজুর রহমান।
সাংবাদিকদের সেগম্যান্ট শেষে মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিযোগীদের পার্টিসিফেট সার্টিফিকেট প্রদানের মাধ্যমে অনুষ্টান শেষ হয়।

আপনার মতামত দিন