সুবিধাবঞ্চিত শিশুদের স্বাস্থ্য সুরক্ষা ও শিক্ষা বিস্তারে আমাদের করণীয় শীর্ষক আলোচনা

 পরিচয় ডেস্ক:

করোনাকালীন সময়ে সুবিধাবঞ্চিত শিশুদের স্বাস্থ্য সুরক্ষা ও শিক্ষা বিস্তারে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে সেচ্ছাবী সংগঠন জুম বাংলাদেশ।


৩রা অক্টোবর শনিবার স্বেচ্ছাসেবী সংগঠন জুম বাংলাদেশের আয়োজনে জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও শিশু হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক ডাক্তার মোঃ আব্দুল আজিজ, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট এ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ মনিরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক ডাক্তার মোহাম্মদ আমির হোসেন রাহাত। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্র নায়িকা শাহনূরসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ ।


সেমিনারে সভাপতিত্ব করেন জুম বাংলাদেশের প্রধান উপদেষ্টা ইঞ্জি. মোঃ খালেদ হুসাইন দিপু। সেমিনারে বক্তারা বলেন কাউকে পেছনে ফেলে রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। সুবিধাবঞ্চিত শিশুদের পেছনে ফেলে রেখে সামনে এগিয়ে যাওয়া অসম্ভব। তাই সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসহ যৌথ উদ্যোগে নতুন কর্মপরিকল্পনা তৈরি করতে হবে। জুম বাংলাদেশের প্রধান উপদেষ্টা ইঞ্জি. মোঃ খালেদ হুসাইন দিপু বলেন আগামীতে ৬৪ জেলায় আমাদের কার্যক্রম সম্প্রসারিত করব। আমরা বাংলাদেশে করোনা মহামারীতে ঢাকায় প্রায় ১০,০০০ (দশ হাজার) নিম্ন আয়ের মানুষের মুখে খাবার তুলে দিতে সক্ষম হয়েছি। সাপ্তাহিক ও মাসিক বাজার প্রদান করে অসহায় পরিবারগুলোকে সহযোগিতা করেছি। করোনার শুরুতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে করেছি।


উল্লেখ্য বর্তমানে জুম বাংলাদেশ পাঁচটি স্কুলসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড বাস্তবায়নে দেশের একটি সক্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জুম বাংলাদেশ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও প্রধান নিবার্হী এসটি শাহীন প্রধান এছাড়াও উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি রুহুল আমিন সেলিম, সহ-সভাপতি জেরিন সুলতানা, প্রধান সমন্বয়ক রাজিব সরকার, সম্বয়ক শাহাদাত উল্ল্যাহ, নাইম আহমেদ, সাদেকুল ইসলাম, মিজানুর রহমান মিজান, আলী হোসেন, সোহাগ, আল আমিন, সুমাইয়া, ফারুক প্রমুখ।

আপনার মতামত দিন