হয়ে যাও পরিচয়’র বন্ধু, শুরু করো স্বপ্নযাত্রা

ডেস্ক রিপোর্ট:
টিন ও ইয়ুথ প্লাটফর্ম ‘পরিচয়’ এর বন্ধু হতে পারো তুমিও। যদি তুমি হও, স্কুল, কলেজ অথবা বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট। এটি একটি অনলাইন পোর্টাল। তবে বিভিন্ন উৎসব পার্বনে প্রিন্ট ম্যাগাজিন প্রকাশ করবে। যারা অনলাইনে নিয়মিত লিখবে তাদের লেখা দিয়েই সাজানো হবে প্রিন্ট ম্যাগাজিন। অনলাইনে যারা নিয়মিত লিখবে তাদেরমধ্যে একজনকে প্রতিমাসে সেরা নির্বাচিত করে বই পুরস্কার দেয়া হবে। পরিচয়ের বন্ধু হতে চাইলে যোগাযোগ করে- 01835104487 এই নাম্বারে। অথবা মেইল পাঠাও porichoy.tv@gmail.com ইনবক্স করতে পারো আমাদের পেজে। (পেজ লিংক- www.‍facebook.com/porichoy.net) বিস্তারিত জেনে নাও পরিচয় সম্পর্কে-

পরিচয়
টিন ও ইয়ুথ প্লাটফর্ম। www.porichoy.net

প্রস্তাবনা
এটি কিশোর-তরুণদের একটি প্লাটফর্ম। কিশোর তরুণদের সৃজনশীল কাজে আগ্রহী ও বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলার উদ্দেশ্যে এর যাত্রা।

নাম
এ প্লাটফর্মের নাম হবে ‘পরিচয়’।

কার্যালয়
প্রধান কার্যালয় বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত থাকবে।

আওতা
বাংলাদেশের সম্ভাব্য সকল শিক্ষা প্রতিষ্ঠান ও জেলায় এর কার্যক্রম বিস্তৃত থাকবে।

প্রকৃতি
এ প্লাটফর্ম সম্পূর্ণ অরাজনৈতিক, আত্মোউন্নয়ন ও সমাকল্যাণমুখী। এটি কিশোর-তরুণদের পড়ালেখার পাশাপাশি সৃজনশীল কাজে অংশগ্রহণ ও সমাজকল্যাণে কাজ করবে। কোন রাজনৈতিক, ব্যক্তি স্বার্থে বা উদ্দেশ্যে এই প্লাটফর্ম ব্যবহার করা হবে না।

লক্ষ্য ও উদ্দেশ্য
ক) দেশপ্রেম থাকবে সর্বাগ্রে।
খ) কিশোর-তরুণদেরকে লেখালেখিসহ সৃজনশীল কাজে সম্পৃক্ত ও উদ্বুদ্ধ করন ও অন্তর্নিহিত সম্ভাবনাময় গুণাবলী বিকাশের পরিবেশ সৃষ্টিতে সহযোগিতা করা।
গ) গৌরবোজ্জল ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান ও নীতি আদর্শের প্রতি শ্রদ্ধাবোধ সৃষ্টি এবং এরই সাথে নৈতিক মূল্যবোধ ও সামাজিক দায়িত্ববোধ জাগ্রত করা।
ঘ) স্কুল কলেজে কর্মশালা, সেমিনার, আলোচনা, বিতর্ক, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিনামূল্যে সেবা ও সচেতনতা মূলক অনুষ্ঠানের আয়োজন করা।
চ) লেখালেখি, ফটোগ্রাফি, বিজ্ঞান, বিতর্কসহ সৃজনশীল উৎসব আয়োজনের মাধ্যমে কিশোর-তরুণদের মেধা ও মননের বিকাশ।
ছ) এরূপ লক্ষ্য ও উদ্দেশ্যের সাথে সংগতিপূর্ণ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা।

সদস্য পদ
বাংলাদেশে অবস্থানরত সকল শিক্ষার্থী এর সাধারণ সদস্য হতে পারবেন।

আপনার মতামত দিন